বুধবার - ২৯ আশ্বিন ১৪২৭ - ১৪ অক্টোবর ২০২০ - Oct 24, 2020
   নারী

সেরা রাঁধুনীর খোঁজে : বাছাইপর্ব শেষ পর্যায়ে

সেরা রাঁধুনীর খোঁজে : বাছাইপর্ব শেষ পর্যায়ে


নারী ডেস্ক | কাছেদূরে ডটক

চট্টগ্রাম ও সিলেটে সেরা রাঁধুনী ১৪২৪-এর অডিশন সম্পন্ন হয়েছে গত ১৬ ও ১৭ ডিসেম্বর।


দেশজুড়ে নতুন আঙ্গিকে শুরু হওয়া সেরা রাঁধুনী ১৪২৪-এর বাছাইপর্ব এখন প্রায় শেষ পর্যায়ে। বগুড়া, রাজশাহী, খুলনা ও বরিশালের পর চট্টগ্রাম ও সিলেটে সম্পন্ন হল এই প্রতিযোগিতার প্রাথমিক বাছাইপর্ব।

দুই বিভাগ থেকে অনলাইনে ও ডাকযোগে রেসিপি জমা দিয়ে রেজিস্ট্রেশন করা প্রতিযোগীদের মধ্য থেকে বাছাইকৃত রন্ধনশিল্পীরা অডিশনে অংশগ্রহণ করার সুযোগ পান।

চট্টগ্রামের স্টেশন রোডে অবস্থিত পর্যটন মোটেল সৈকতে ১৬ ও ১৭ ডিসেম্বর অডিশনপর্ব অনুষ্ঠিত হয়। ৬শ জনেরও বেশি রেজিস্ট্রেশন করা প্রার্থীদের মধ্য থেকে ১৫০ জনকে অডিশনের জন্য ডাকা হয়েছিল। তাদের মধ্যে আটজন রন্ধনশিল্পী এই অডিশন থেকে ঢাকায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছেন।

একইভাবে ২০ ডিসেম্বর সিলেটের জিন্দাবাজারের হোটেল নির্ভানা ইনে অডিশন সম্পন্ন হয়েছে। সিলেটের অডিশনে অংশ নেওয়া ৭০ জনের মধ্য থেকে তিনজনকে ঢাকা গ্র্যান্ড অডিশনের জন্য নির্বাচন করা হয়েছে। ৩শ জনেরও বেশি মানুষ অডিশনের জন্য রেজিস্ট্রেশন করেছিলেন।

রন্ধন বিশেষজ্ঞ নাহিদ ওসমান এবং আন্তর্জাতিকভাবে সুপরিচিত অভিজ্ঞ শেফ শুভব্রত মৈত্র বিচারকের দায়িত্বপালন করেন। খাবারের স্বাদ, খাবার পরিবেশন, উপস্থাপন দক্ষতা-সহ বিভিন্ন মানদণ্ডে বিজ্ঞ বিচারকদের মতামত অনুযায়ী তিনজনকে পরবর্তী পর্বের জন্য মনোনীত করা হয়।

উল্লেখ্য, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড পঞ্চমবারের মতো সেরা রাঁধুনী ১৪২৪ আয়োজন করছে। বিভাগীয় অডিশনের মাধ্যমে সারাদেশ থেকে ৪০ জন রন্ধনশিল্পীকে ঢাকায় আমন্ত্রণ করা হবে। এরপর আরেকটি প্রতিযোগিতার পর তাদের মধ্য থেকে ১৬ জনকে নিয়ে শুরু হবে গ্রুমিং রাউন্ড। তারাই প্রতিদ্বন্দ্বিতা করবেন চূডান্ত পর্বে।

সেরা রাঁধুনী ১৪২৪ এর মূল বিজয়ী পাবেন ১৫ লাখ টাকা। প্রথম ও দ্বিতীয় রানার আপ পাবেন ১০ ও ৫ লাখ টাকা।


বাংলাদেশ, ২৭ ডিসেম্বর ২০১৭ বুধবার, ০১:১৫ পিএম


কন্যা মানেই বোঝা নয়, করবে তারা বিশ্ব জয়
   কন্যা মানেই বোঝা নয়, করবে তারা বিশ্ব জয়

ইলা মুৎসুদ্দী

আজ ৩০ সেপ্টেম্বর জাতীয় কন্যাশিশু দিবস। কন্যা মানেই বোঝা নয়, করবে তারা বিশ্ব জয়কন্যা শিশুর যথাযথ শিক্ষা, পুষ্টি, নিরাপত্তা নিশ্চিতকরণ তথা সুষ্ঠু বিকাশকে সামনে রেখেই জাতীয় কন্যাশিশু দিবস’’ পালন শুরু হয়। ইভটিজিং, এসিড সহিংসতা এবং যৌন নির্যাতনসহ কন্যা শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলাই ছিল লক্ষ্য।

বিস্তারিত


পরিবহন সংকটে নারীর ভোগান্তি
   পরিবহন সংকটে নারীর ভোগান্তি

নারী ডেস্ক | কাছেদূরে ডটকম

ইলা মুৎসুদ্দি :

বর্তমান বিশ্বায়নের যুগে এসে নারীদের যেখানে স্বস্তি আর শান্তি পাওয়ার কথা, সেখানে বরং নারীরা প্রতি পদে পদে দুর্ভোগে পড়ছেন। নারী শিক্ষার হার বাড়ছে, বাড়ছে নারীদের ঘরের চার দেয়ালের বাইরে গিয়ে কাজ করার সুযোগ। আজকাল বাসাবাড়ীতে কাজ করার জন্য কোন কাজের বুয়া সহজেই পাওয়া যায় না। 
বিস্তারিত




ভিডিও (কাছেদূরে টিভি)

ফটো গ্যালারি

  বিজ্ঞাপন প্যানেল







  অনলাইন মতামত

  বিজ্ঞাপন প্যানেল